অনলাইন, ০৭ অক্টোবর, ২০২৬
বিজ্ঞাপন 728 × 90
সর্বশেষ খবর
অবৈধ করাতকলের দৌরাত্ম্যে বনাঞ্চল ধ্বংসের নীরব মাধ্যম-কতৃপক্ষ নিস্ক্রিয় মৌলভীবাজারে মোবাইল কোর্ট ও উচ্ছেদ অভিযান, ৭টি মামলা পাঠ্যবইয়ের বাহিরে খেলার মাঠে ও থাকছে সমান ভাবে গুরুত্ব; প্রতিমন্ত্রী মোঃ আমিনুল আল-আযহার বিশ্ববিদ্যালয়ে প্রথম বাংলাদেশী নারী হিসেবে এমফিল ডিগ্রী অর্জন করলেন দুর্গাপুরের মুনিরা তাহের বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে কুড়িগ্রামে আদর্শ শিক্ষক ফেডারেশনের আলোচনা সভা অনুষ্ঠিত কুড়িগ্রামে বিভিন্ন সীমান্তে ভারতীয় ইয়াবা ট্যাবলেট,প্যান্টপিস ওবিভিন্ন চোরাচালানী মালামালসহ ২ জন আটক সম্পদ সীমিত হলেও শিক্ষকদের সুযোগ-সুবিধায় কার্পণ্য করবে না সরকার: এলজিআরডি মন্ত্রী জনগণের সেবা করাই নির্বাচিত সরকারের প্রধান দায়িত্ব: এলজিআরডি মন্ত্রী নাসিরনগরে স্কুলে অসুস্থ হয়ে দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু নওগাঁয় হত্যা মামলায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা অর্থদণ্ড ভিসা প্রার্থীদের জন্য মার্কিন দূতাবাসের সতর্কবার্তা, প্রতারণা এড়াতে মানতে হবে নতুন নিয়ম বিরোধীদলীয় নেতা ডা. শফিকুর রহমানের সঙ্গে বিটিএমএ নেতৃবৃন্দের মতবিনিময় শিশু অধিকার দিবস ও শিশু একাডেমির সুবর্ণজয়ন্তীতে প্রধানমন্ত্রী তারেক রহমান হাওর বেষ্টিত নাসিরনগরে আশ্বিন মাসের কুয়াশা জানান দিচ্ছে আগাম শীতের বার্তা ২৬ অক্টোবর চার দিনের সফরে জাপান যাচ্ছেন প্রধানমন্ত্রী তারেক রহমান
হোম › জাতীয় › সরকারি চাকরিজীবীদের জন্য বড় সিদ্ধান্ত: নবম পে-স্কেল অনুমোদন, বেতন বাড়বে ১০০–১৪২%

সরকারি চাকরিজীবীদের জন্য বড় সিদ্ধান্ত: নবম পে-স্কেল অনুমোদন, বেতন বাড়বে ১০০–১৪২%

নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৯:১৫ এএম, ৩১ আগস্ট, ২০২৬ 55
সরকারি চাকরিজীবীদের জন্য বড় সিদ্ধান্ত: নবম পে-স্কেল অনুমোদন, বেতন বাড়বে ১০০–১৪২%

নিজস্ব প্রতিনিধি॥

সরকারি কর্মচারীদের জন্য প্রস্তাবিত নবম জাতীয় বেতন স্কেল অনুমোদন করেছে মন্ত্রিসভা। সোমবার বিকেলের মন্ত্রিসভা বৈঠকে প্রধানমন্ত্রী তারেক রহমানের সভাপতিত্বে এ অনুমোদন দেওয়া হয়। ঢাকা ট্রিবিউন প্রতিবেদনটি বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে প্রকাশ ও আপডেট করেছে—অর্থাৎ নিউইয়র্ক সময় সকাল ৮:৪৫, বর্তমান এক ঘণ্টার সময়সীমার মধ্যে।


প্রস্তাবিত কাঠামোয় সরকারি কর্মচারীদের বেতন ১০০ শতাংশ থেকে ১৪২ শতাংশ পর্যন্ত বাড়ানোর কথা বলা হয়েছে এবং নতুন কাঠামো চলতি বছরের জুলাই থেকে কার্যকর করার সিদ্ধান্ত হয়েছে। বাস্তবায়ন হবে তিন ধাপে।


নতুন স্কেলে গ্রেড-১-এর মূল বেতন ১ লাখ ৫৬ হাজার টাকা এবং গ্রেড-২০-এর সর্বনিম্ন মূল বেতন ২০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। প্রথমবারের মতো প্রতিবন্ধী সন্তান থাকা সরকারি কর্মচারীদের জন্য মাসিক ৩ হাজার টাকা ভাতা রাখার প্রস্তাবও রয়েছে।


মন্ত্রিসভার বৈঠকের পর সন্ধ্যা ৭টায় সরকারি সিদ্ধান্তের বিস্তারিত জানাতে তথ্য মন্ত্রণালয়ের পিআইডি সম্মেলনকক্ষে সংবাদ সম্মেলনের কথা রয়েছে।